ত্বক প্রাকৃতিকভাবে মসৃণ ও উজ্জ্বল করে দই। এতে থাকা ল্যাক্টিক অ্যাসিড ত্বকে থাকা জীবাণু দূর করে। ব্রণ, ব্রণের দাগ ও রোদে পোড়া দাগ দূর করতেও জুড়ি নেই দইয়ের ফেসপ্যাকের। বলিরেখাহীন সুন্দর ত্বকের জন্য নিয়মিত ব্যবহার করতে পারেন দইয়ের ফেসপ্যাক।

টক দই ও মধু :

১ চা চামচ টক দইয়ের সঙ্গে ১ চা চামচ মধু ও ২ টেবিল চামচ গোলাপজল মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করুন ফেসপ্যাকটি। ত্বক উজ্জ্বল ও মসৃণ করবে দই ও মধুর ফেসপ্যাক।

দই ও বেসন :

২ টেবিল চামচ টক দইয়ের সঙ্গে ১ চা চামচ বেসন মিশিয়ে পেস্ট তৈরি করুন। রোদে পোড়া ত্বকে মিশ্রণটি লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করলে দূর হবে ত্বকের রোদে পোড়া কালচে দাগ।

দই ও লেবুর রস :

২ টেবিল চামচ টক দইয়ের সঙ্গে আধা চা চামচ লেবুর রস মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাক। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহার করলে ব্রণ ও ব্রণের দাগ দূর হবে।

দই, ভিনেগার, গ্রিন টি ও মধু :

২ টেবিল চামচ টক দইয়ের সঙ্গে ১ টেবিল চামচ আপেল সিডার ভিনেগার ও ৩ টেবিল চামচ গ্রিন টি ও মিশিয়ে নিন। মিশ্রণটি ৫ মিনিট রেখে ১ চা চামচ মধু মেশান। এবার ফেসওয়াশ দিয়ে ত্বক ধুয়ে মুছে মিশ্রণটি লাগান। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

SHARE